Mahalaxmi Vrat 2024 – মহালক্ষী উপবাস কোন দিন ? What are the 108 names of Laxmi?

Mahalaxmi Vrat 2024: – ভাদ্র মাসের অষ্টমি তিথি থেকে শুরু করে আশ্বিন মাসের অষ্টমি তিথি পর্যন্ত ষোল দিন (১৬ দিন ) ধরে মা লক্ষী উপবাস করা হয় । এই ১৬ দিন মা লক্ষীর প্রতিদিন পূজা করা হয় । একই সঙ্গে এই দিনগুলিতে মা লক্ষীর ১০৮ টি নাম জপ করা হয় । এই দিনগুলিতে মা লক্ষীর আরাধোনা অত্যন্ত জরুরি ।

Mahalakshmi Vrat 2024 - What are the 108 names of Laxmi
Mahalaxmi Vrat 2024 – What are the 108 names of Laxmi

 

মহালক্ষী উপবাস কোন দিন ?

দিক সিদ্ধান্ত মতে প্রতি বছরের মতো এবারো মা লক্ষী ব্রত ভাদ্র মাসের অষ্টমি তিথি থেকে শুরু করে আশ্বিন মাসের অষ্টমি তিথি পর্যন্ত টানা ১৬ টা দিন মা লক্ষীর আরাধোনা করা হয় । এছারা এই ১৬ দিন দেবির উপবাস করা হয় । যাতে পরিবারের সুখ শান্তি বজায় থাকে । সঙ্গে মা লক্ষীর ১০৮ টা নাম জপ ।

 

Mahalaxmi Vrat 2024 - What are the 108 name of Laxmi
Mahalaxmi Vrat 2024 – What are the 108 name of Laxmi

মহালক্ষী ব্রত কখন ছাড়বে ?

Mahalaxmi Vrat 2024 ended on 24 September at 5:45 PM ended.

মহালক্ষী ১০৮ টা নাম

Mahalaxmi 108 Name : – প্রকৃতি , বিকৃতি , বিদ্যা, সর্বভূতাহিতপ্রদা, শ্রদ্ধা, বিভূতি, সুরভি, পরমাত্মিকা, বাচী, পদ্মালয়া, শুচি, স্বাহা, স্বধা, সুধা, ধন্যা, হিরণ্ময়ী, লক্ষী, বসুধা, বসুধারিণী, কমলা, কান্তা, কামাক্ষী, কমলস্মভবা, অনুগ্রহপ্রদা, বুদ্ধি, অনধা, হরিবল্লভী, অশোকা, অমৃতা, দীপা, লোকশোকবিনাশিনী, ধর্মনিলয়া, করুণা, লোকমাত্রিকা, পদ্মপ্রিয়া, পদ্মহস্তা, পদ্মখ্য, পদ্মসুন্দরী, পদ্মদ্ভবা, পদ্মমুখী, পদ্মনাভপ্রিয়া, রমা, পদ্মমালাধরা, দেবী, পদ্মিনী, পদ্মসুগস্ধিনী, পুণ্যগন্ধা, সুপ্রসত্তা, প্রসাদাভিমুখী, প্রভাদেবী, চন্দ্রবন্দনা, চন্দা, চন্দ্রসহীদরী, চতুরভুজা, চন্দ্ররুপা, ইন্দিরা, ইন্দুশীতলা, অদ্ধাদজননী, পুষ্টি, শিবা, শিবাকারী, সত্যা, বিমলা, বিশ্বজননী, তুষ্টি, দারিদ্রযনাশিনী, প্রীতা পুষ্করিনী, শান্তা, শুক্লাংবরা, ভাস্করী, বিল্বনিলয়া, বরাহোরা, যশস্বিনী, বসুন্ধরা, উদরংগা, হরিণী, হেমামালিনী, সিদ্ধি, ধনধান্যকী, সোম্মা, শুভপ্রভা, নৃপবেশবগাথানন্দা, বড়লক্ষী, বসুপ্রদা, শুভা, হিরণ্যপ্রকা, সমুদ্রতনয়া, জয়া, মংগলা, দেবী, বিষ্ণুবক্ষা, বিষ্ণুপত্নী, প্রসত্রাক্ষী, নারায়ণ সমাক্ষ্রিতা, দারিদ্রয় ধ্বসিনি, দেবলক্ষী, সর্বীপদ্রবনিবারিণী, নবদুর্গা, মহাকালী, ব্রহ্মা – বিষ্ণু – শিবাত্মিকা, ত্রিকালজাণসম্পত্রা, ভুবনেশ্বরী ।

Mahalaxmi Vrat 2024 - What are the 108 name of Laxmi
Mahalaxmi Vrat 2024 – What are the 108 name of Laxmi

Disclaimer
আমরা অর্থাত Banglarsamay.com ( বাংলার সময় ) এটা দাবি করি না যে , এই blog post এ দেওয়া সব তথ্য সত্য এবং নির্ভুল । এগুলো গ্রহন করার আগে আভিগ্যতাপূর্ণ ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top